রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

কক্সবাজারকে নিরাপদ রাখতে ‘নাশকতা প্রতিরোধ কমিটি’

সাজন বড়ুয়া সাজু:
কোটা সংস্কার আন্দোলনের নামে দেশব্যাপী তান্ডব ও সহিংসতা ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে এবং পর্যটন শহর কক্সবাজারকে নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে কক্সবাজার জেলা ‘নাশকতা প্রতিরোধ কমিটি’ গঠিত হয়েছে। কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা নুরুল আবছারকে আহবায়ক ১৪ দলীয় জোট এ কমিটি ঘোষনা করে।

বুধবার (২৪ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য ও হুইপ সাইমুম সরওয়ার কমল এ কমিটির ঘোষনা দেন।

সাইমুম সরওয়ার কমল বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনের নামে কক্সবাজার সহ সারাদেশে তান্ডব চালিয়েছে এক শ্রেণীর দুর্বৃত্তরা। একারণে, উক্ত ঘটনা যাতে আর না ঘটে সে ব্যাপারে কক্সবাজার জেলা ‘নাশকতা প্রতিরোধ কমিটি’ গঠন করা হয়েছে। ১৪ দলীয় জোটের একাধিক বৈঠকের পর এ কমিটি গঠন করা হয়। পরে ২০১ সদস্য বিশিষ্ট কমিটি করে পরবর্তীতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করবে। এতে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি, বর্তমান ও সাবেক এমপি সহ ৩০জন উপদেষ্টা রয়েছে। পর্যটন নগরী কক্সবাজারকে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কমিটি সব সময় কাজ করবে।’

সংবাদ সম্মেলনে কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল বলেন, ‘কক্সবাজার ‘নাশকতা প্রতিরোধ কমিটি’র লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে কক্সবাজারে শান্তিশৃংখলা বজায় রাখা এবং আগামী প্রজন্মকে সচেতনতা তৈরী করা।’

কক্সবাজার পৌরসভার চেয়ারম্যান মো: মাহবুবুর রহমান বলেন- ‘সারা বিশ্বে কক্সবাজারের একটি সুনাম রয়েছে। এই সুনাম ধরে রাখতে এবং কক্সবাজারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এ কমিটি কাজ করবে। একই সাথে কক্সবাজারের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাসের উপযোগী করার লক্ষে কাজ করবে।’

কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুর আবছার বলেন, ‘মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি আমাদেরকে ছিটকে ফেলার জন্য বার বার আক্রামন করছে।

কক্সবাজার জাসদের সভাপতি মো: হোসেন মাসু বলেন, ‘ছাত্র আন্দোলনের ব্যানারে একশ্রেণীর নাশকতাকারি চক্র আমাদের জেলা অফিস ভাংচুর করেছে। সহিংস ঘটনার ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করে কক্সবাজার সদর মডেল থানায় ২৪জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। ভবিষ্যদে এ ধরণের নাশকতা প্রতিরোধে জাসদ সব সময় পাশে থাকবে’।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল, কক্সবাজার পৌর চেয়ারম্যান মো: মাহবুবুর রহমান চৌধুরী, কক্সবাজার জেলা জাসদের সভাপতি মোহাম্মদ হোসেন মাসু, কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহমুদুল করিম মাদু সহ ১৪ দলীয় জোটের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION